Categories
জিজ্ঞাসা

Ichimoku Indicator সম্পর্কে বিস্তারিত

Ichimoku Indicator – প্রতিদিন আমাদের কাছে অনেকেই প্রশ্ন করেন, ভাই সবচেয়ে ভালো ইন্ডিকেটর কোনটা? আসলে আমরা কোনও বিশেষ ইন্ডিকেটর এর ব্যবহার সম্পর্কে কখনোই কাউকে পরামর্শ প্রদান করি না। কেননা আমরা জানি, যদি আপনি ইন্ডিকেটর এর উপর নির্ভরশীল হয়ে ট্রেড শুরু করেন তাহলে আপনার ভবিষ্যৎ হবে একজন “হাতুড়ে ডাক্তার এর মতন” ।

তাহলে এখন আপনার মনে প্রশ্ন থাকতে পারে, সকল ইন্ডিকেটর কি খারাপ? না! ইন্ডিকেটর খারাপ সেটা কিন্তু আমরা কখনোই বলিনি। আমরা শুধু বলেছি, ইন্ডিকেটর এর উপর নির্ভরশীল না হয়ে ট্রেড করার জন্য

স্বয়ংক্রিয়ভাবে মেটাট্রেডার প্ল্যাটফর্মে বিভিন্ন ধরনের ইন্ডিকেটর দেয়া থাকে যার মধ্যে থেকে জনপ্রিয় Ichimoku Indicator নিয়ে আজকে আপনাদের সাথে পরিচয় করিয়ে দিবো। আমরা এর আগেও বেশী কিছু জনপ্রিয় ইন্ডিকেটর নিয়ে আপনাদের সাথে আলোচনা করেছি এবং এদের বিভিন্ন কাজ সম্পর্কেও আপনাদের জানিয়েছি।

Ichimoku Indicator- এটি একটি জাপানিজ ইন্ডিকেটর যার মানে হচ্ছে,
ichimoku= এক দৃষ্টিতে
kinko = ভারসাম্য অবস্থা
hyo = চার্ট

যদি আমরা একসাথে বলি তাহলে অর্থ দাঁড়াবে।
Ichimoku Kinko Hyo = এক দৃষ্টিতে চার্টের ভারসাম্য অবস্থা।

Ichimoku Indicator অন্যান্য ফরেক্স ইন্ডিকেটর যেমন MACDRSIMoving AverageStochastic এর মতই এটিও ফরেক্স ট্রেডারদের কাছে অনেক বেশী জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত। বুঝতে একটু কষ্ট হলেও এটা আপনার ফরেক্স ট্রেডের জন্য আশীর্বাদ হিসাবে কাজ করবে। তাহলে চলুন এবার শুরু করি।

আশা করি আপনি কিছুই বুঝতে পারেননি।

হতাশ হবার কিছুই নেই। আমরা সব কিছুই আপনাকে পরিষ্কার করে বুঝিয়ে বলবো। ফরেক্সে যতো ধরনের ইন্ডিকেটর আছে তার মধ্যে Ichimoku Indicator হচ্ছে সবচেয়ে পুরাতন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *