Categories
জিজ্ঞাসা

Bearish Candlestick Pattern বেয়ারিশ ক্যান্ডেলস্টিক প্যাটার্ন

1.Long black (filled-in)line: এটি একটি বিয়ারিশ রেখা।একটি নির্দিষ্ট সময়ে প্রারম্ভিক মূল্য সর্বোচ্চের কাছাকাছি থেকে শুরু হয়ে সর্বনিন্ম মূল্যের কাছে গিয়েই শেষ হয়।

2.Hanging man: এই রেখাগুলি বিয়ারিশ যা uptrend এর পর সৃস্টি হয়।যদি এই রেখাগুলি downtrend এর পর তৈরি হয় তবে আমরা একে hammer বলবো।এদের ছোট শরীর (প্রারম্ভিক মূল্য ও সমাপ্তি মূল্যের অল্প পার্থক্য) ও নিচের দিকে লম্বা ছায়া (সর্বোনিন্ম মূল্য প্রারম্ভিক, সর্বোচ্চ, সমাপ্তি মূল্যের চেয়েও নিচে অবস্থান করে) দেখে এদের চিহ্নিত করা যায়।এটি পূর্ণ কিম্বা খালি থাকে।

3.Dark cloud cover. এই কেন্ডেলটি একই বিয়ারিশ কেন্ডেল যা আগের দিনের কেন্ডেলের শমাপ্তি মূল্যর ওপরে থেকে শুরু হয় এবং আগের দিনের কেন্ডেলকে ঢেকে ফেলে।

4.Bearish engulfing lines: এটি একটি বিয়ারিশ প্যাটার্ণ। সাধারণতঃ এটি uptrend এর পর সৃস্টি হয়(এটি রিভেরসেল হিসেবে কাজ করে)।যখন ছোট বুলিশ(খলি) রেখাটি একটা বড় বিয়ারিশ রেখা(পূর্ণ) দ্বারা আবৃত থাকে।

5.Evening star: এটি একটি বিয়ারিশ প্যাটার্ণ যা সম্ভাব্য শীর্ষবিন্দু নির্দেশ করে।এখানে সটারটি রিভারসেলের সম্ভাবনা নির্দেশ করে এবং বিয়ারিশ রেখাটি এই নির্দেশনাকে সমর্থন করে।স্টারটি পূর্ণ বা খালি থাকতে পারে। 6.Doji star: স্টারটি রিভেরসেলের এবং ডজিটি সিদ্ধান্তহীনতা নির্দেশ করে।যদিও এটি অনিশ্চিত সময়ে রিভারসেলের ইঙ্গিত দেয়।নিশ্চিত না হওয়া পর্যন্ত এই ডজি দেখার পর আপনাকে অপেক্ষা করতে হবে। 7.Shooting star: এই প্যাটার্ণটি অল্পস্বল্প রিভারসেলের ইঙ্গিত দেয় যা সাধারণতঃ রেখার মিছিলের পর প্রতিভাত হয়। সর্বনিন্ম মূল্যের কাছাকাছি স্টারটি পরিলক্ষিত হয় এবং এর উপরের দিকে একটি দীর্ঘ লম্বা ছায়া থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *